Upcoming Govt. Job Circular 2018 Apply Process | Latest Govt. Job Circular 2018

Upcoming Govt. Job Circular 2018 Apply Process | Latest Govt. Job Circular 2018

Upcoming Govt. Job Circular 2018 Apply Process | Latest Govt. Job Circular 2018. It’s a good news for all govt. job circular 2018 seeker. Here I am giving all the latest Govt. job circular 2018. Within a short time Latest Govt. Job Circular 2018 will be available. So During this time, Latest Govt. Job Circular 2018 has published officially on their site. If you are looking for  Latest Govt. Job Circular 2018. You Are in the right place. Because we also publish this job circular on our site www.jobbd.net. So you can apply for this job circular. First, read this whole job circular carefully. Check Your eligibility to apply for this job. To Know More Details Please See. Moreover, for details information read The Original Job Circular in Image File. Since the job circular is open for application. Latest Govt. Job Circular 2018.

Latest Govt. Job Circular 2018

সরকারি চাকরি প্রার্থীদের জন্য আসছে সুখবর। শিগগির ক্যাডার ও নন-ক্যাডার পদে বড় নিয়োগ বিজ্ঞপ্তি ঘোষণা করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। দু’একদিনের মধ্যেই মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের প্রায় দেড় হাজার শূন্য পদের নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে। দুই হাজার ক্যাডার পদে নিয়োগ দিতে আগামী সেপ্টেম্বরে আসছে ৪০তম সাধারণ বিসিএসের ঘোষণা। প্রাথমিক বিদ্যালয়ে ২০ হাজার শিক্ষক নিয়োগের কার্যক্রম প্রায় চূড়ান্ত। এছাড়াও বিভিন্ন সরকারি কলেজের সাধারণ শিক্ষা ক্যাডারের জন্য ৪১তম বিসিএসকে বিশেষ বিসিএস হিসেবে ঘোষণা করা হতে পারে। পিএসসির সংশ্লিষ্ট সূত্র ইত্তেফাককে এসব তথ্য নিশ্চিত করেছে।
পিএসসির সংশ্লিষ্টদের মতে, কমিশনের বিভিন্ন পরীক্ষার দীর্ঘসূত্রতা শূন্য নামিয়ে দ্রুত সময়ের মধ্যে ফলাফল প্রকাশ করা হচ্ছে। প্রতি বছরেই একটি করে বিসিএস পরীক্ষা সম্পন্ন করার নজিরও সৃষ্টি করা হয়েছে। তবে পিএসসি দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করলেও গেজেট প্রকাশে বিলম্বের কারণে উত্তীর্ণ পরীক্ষার্থীদের চাকুরিতে যোগদান করতে দেরি হচ্ছে। এর দায় কোনোক্রমেই পিএসসির নয় বরং তা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের।
জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ইত্তেফাককে বলেন, শতভাগ স্বচ্ছতার সঙ্গে দ্রুত সময়ের মধ্যে পিএসসি পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করছে।   আমাদের মূল্য লক্ষ্য প্রজাতন্ত্রে সবচেয়ে যোগ্য ও মেধাবীদের নিয়োগের জন্য সুপারিশ করা। সেই লক্ষ্যে অবিরাম পরিশ্রম করে যাচ্ছে কমিশনের সদস্য, কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্টরা। চলমান ৩৭তম বিসিএসের নন-ক্যাডার, ৩৮তম বিসিএসের লিখিত ও ৩৯তম বিসিএসের পাশাপাশি সামনে বেশকিছু নিয়োগ বিজ্ঞপ্তির ঘোষণা আসছে বলে জানান তিনি।
মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের দেড় হাজার শূন্য পদের জন্য বৃহস্পতিবারের মধ্যে বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে। দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার এই পদে বিজ্ঞপ্তি জারির সব প্রস্তুতি প্রায় শেষপর্যায়ে বলে জানিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দীন আহমদ। তিনি বলেন, আশা করছি আগামী ২০ সেপ্টেম্বরের  মধ্যে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি জারি করা সম্ভব হবে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই বিসিএসের জন্য প্রায় দুই হাজার ক্যাডার নিয়োগ দেয়ার চাহিদা পেয়েছে কমিশন।

দ্রুত বড় নিয়োগের ঘোষণা আসছে

পিএসসি সূত্রে জানা গেছে, দুই হাজার ক্যাডার পদের মধ্যে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭৫, পররাষ্ট্রে ২৫, ইকোনমিক ক্যাডারে ৪৫, কর ক্যাডারে ২৪, অডিটে ২২, শিক্ষায় দুই শতাধিক, আনসারে ১২ জন রয়েছে। দীর্ঘদিন পর কাস্টমস ক্যাডারে ৩২ ক্যাডার নেয়ার সুপারিশ করেছে মন্ত্রণালয়। এছাড়া ক্যাডার কর্মকর্তাদের চাহিদাও রয়েছে।
গত ঈদের আগে ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়। এখন নন-ক্যাডার পদে পর্যাপ্ত নিয়োগের শূন্য পদের তালিকা চেয়ে সুপারিশের জন্য বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে চিঠি দিয়েছে পিএসসির চেয়ারম্যান ও সচিব। আগামী ২০ আগস্টের মধ্যে শূন্য তালিকা পাঠানোর জন্য সংশ্লিষ্টদের কাছে পত্রে উল্লেখ করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শূন্য থাকা ২০ হাজার পদের তালিকা দ্রুত পিএসসিতে পাঠানোর জন্য চেয়ারম্যান নিজে মন্ত্রণালয়ের সচিবের সাথে কথা বলেন। এছাড়াও শিক্ষা ক্যাডারে শূন্য পদের ও নির্বাচন কমিশনের উপজেলা কর্মকর্তার শূন্য পদের তালিকা পাঠানোর জন্য সংশ্লিষ্ট সচিবালয়ের সচিবদের সঙ্গেও কথা বলেছেন পিএসসির চেয়ারম্যান।
এদিকে, ৩৮ ও ৩৯তম বিসিএস পরীক্ষা নিয়ে আগামী ২৫ জুলাই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে কমিশন। আগামী ৩ আগস্ট ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৮ থেকে ১৩ আগস্ট ৩৮তম বিসিএসের আবশ্যিক বিষয়ের পরীক্ষা হবে। এ ছাড়া সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা হবে। ৩৯তম বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে। ৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগের সুপারিশ করবে পিএসসি।

ঈদের আগে সিনিয়র স্টাফ নার্সের ফল

আগামী ঈদুল আজহার আগেই নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণীর সিনিয়র স্টাফ নার্স পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করতে যাচ্ছে পিএসসি। আগামীকাল বুধবার সিনিয়র স্টাফ নার্সের মৌখিক পরীক্ষা শেষ হবে। পিএসসির সংশ্লিষ্টরা জানিয়েছেন, নন-ক্যাডার পদের ফলাফল প্রকাশের জন্য সার্চ ইঞ্জিনের সহায়তা নেয়া হয়। সিনিয়র স্টাফ নার্স পদের ফলাফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশের জন্য সার্চ ইঞ্জিনের সহায়তা নেয়া হচ্ছে। গত ৯ ফেব্রুয়ারি সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন সেবা পরিদপ্তরের আওতায় চার হাজার সিনিয়র স্টাফ নার্স ও ৬০০ মিডওয়াইফ নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন।
ইত্তেফাক/ইউবি
In addition, Only shortlisted candidates will call for recruitment assessment. Any kind of persuasion in the recruitment process will lead to disqualification of candidature. First, The Bank reserves the right to accept or reject any or all of the applications without assigning any reason whatsoever. ‍So, visit us regularly. As we publish regular job updates on our site. In addition, you can bookmark this site too. Moreover, you can share this post. So your friends can have it. So read Latest Govt. Job Circular 2018.
To Get the latest updates on the regular job like Our FACEBOOK PAGE and also Join our public FACEBOOK GROUP.

Share this post